taurus১.মেষ: কর্মস্থলে জটিলতার জেরে বিকল্প কাজের সন্ধানে নামতে হতে পারে। শেয়ারে বাড়তি লগ্নি না-করাই ভাল। জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের চর্চায় অগ্রগতি। দাদা-দিদিদের মেজাজের তল পাওয়া ভার হবে। শেষ দেখে ছাড়ার একটা অকারণ গোঁ ধরে বসে থাকার সম্ভাবনা থাকবে প্রবল। ছুটির মরসুম হলেও নিতান্ত বাড়ির কাজেকর্মেও ছটফটানিটা ফুটে বেরোবে অবধারিত ভাবেই। ‘উঠল বাই, তো কটক যাই’ মনোভাবটা সুতরাং এ ক’দিন একটু কনশাসলি ইগনোর করতে পারলেই মঙ্গল। ইলেকট্রিক জিনিসপত্রে হাত দেওয়ার সময় (শুধু এই ক’টাদিনই নয়, বরং চিরকালই!) সাবধানতা অবলম্বন করার কথা যদি এই বুড়ো বয়সে নতুন করে মনে করিয়ে দিতে হয়, তা হলে আর কিছু বলার নেই! বিয়ে-থার সিদ্ধান্ত নেওয়ার পক্ষেও এই ছুটিটা আদর্শ নয় মোটেই।

aries২.বৃষ: খেলাধুলায় কৃতিত্বের সুবাদে নামী সংস্থায় কাজের সম্ভাবনা। সৃষ্টিশীল কাজের বিশেষ স্বীকৃতির যোগ। সংক্রমণ ও হাড়ের সমস্যায় দুর্ভোগ। সামনের ক’টাদিন প্ল্যানমাফিক যে সবকিছু চলবে না, একথা হলফ করে বলা যায়। আগে থাকতে যা কিছু ভেবে রেখেছিলে, তার বরং উল্টোটাই হওয়ার সম্ভাবনা বেশি। এই বাজারে আশেপাশের আবহাওয়ার মতোই এক’দিনে তোমার মুডের প্রেডিকশনও এক্ষুনি করা যাচ্ছে না। শনি-রবিবার নাগাদ চাপে পড়ে মাথাটা আগ্নেয়গিরি আর চিন্তাগুলো ফুটন্ত লাভা হয়ে যাওয়াটাও আশ্চয্যি নয়।

gemini৩.মিথুন: মাত্রাছাড়া আবেগপ্রবণতার মাসুল গুনতে হতে পারে। শত্রুর সঙ্গে সমঝোতায় স্বস্তি। লটারি বা ফাটকায় প্রাপ্তিযোগ। সত্যিকারের ভাল কোনও কাজ করার জন্য এই ছুটিটা উপযুক্ত সময়। বাড়িতে কোনও কাজ অনেকদিন ধরে পড়ে থাকলে এইবেলা তা সেরে রাখতে এক’দিন জেমিনি দাদা-দিদিরা যত এফর্ট দেবে, অর্থনৈতিক ও পারিবারিক দিক থেকে আনেওয়ালা সময়টা ততই সুজলা-সুফলা হয়ে উঠবে। শনিবার সন্ধে নাগাদ চাকরি, ব্যক্তিগত জীবন বা ছুটিছাটা ভাল খবরটা যে ঠিক কোন দিক থেকে এসে তোমাদের মুখে হাসি ফোটাবে, বলা মুশকিল! রবিবারেও একলা-হতাশ-বোকা-বোকা লাগার কোনওরকম আশঙ্কার ছিটেফোঁটাও নেই। যাদের দেখা পেলে তোমার এ-কান থেকে ও-কান অবধি হাসি ছড়িয়ে পড়ে, তেমন লোকজনের সঙ্গে এই রবিবারে হঠাত্‌ করেই দেখা হয়ে যাওয়ার সম্ভাবনাও হ্যাজ়!

cancer৪.কর্কট: ‘কাজ করে যাও, ফলের আশা কোরো না’ কথাটা একটা বাজে কথা। যেসব ক্যানসার ভ্রাতা ও ভগিনীরা অ্যাদ্দিন ধরে কোনওকিছুর পিছনে লেগেছিলে, এই ছুটির মরসুমেও তার জমজমাট ফল পাবে। ব্যক্তিগত ফ্রন্টে যে কাজটা শেষ হয়ে এসেছে-এসেছে, সেটার প্রতি যত্নশীল হয়ে সুষ্ঠুভাবে সেটাকে কমপ্লিট করার চেষ্টা রেখো এক’দিন। রোববারে মাথা ঠান্ডা রাখতে পারা আর আত্মসংযম, এই দুটো জিনিস তোমাদের ভীষণ দরকার। অন্যথায় পরিস্থিতির হাতের খেলার পুতুলে পরিণত হয়ে ক্যাবলা হয়ে যাওয়ার ভয় রয়েছে আচ্ছা রকম! বিষয়সম্পত্তি নিয়ে মা-বাবার সঙ্গে বিরোধ। বৈদেশিক দ্রব্যার্থ লাভের যোগ। বেদ-পুরাণ চর্চা ও সাধুসন্তদের সেবায় মানসিক শান্তি।

leo৫.সিংহ: মিষ্ট ভাষণে অন্যকে প্রভাবিত করে কার্যোদ্ধার। বন্ধুর গৃহে আনন্দানুষ্ঠানে বিপত্তির মোকাবিলা করে প্রশংসা লাভ। বায়ুপথে ভ্রমণ এড়ানোই ভাল। জগত্‌-সংসার ভুলে নিজের পছন্দসই কাজে ডুবে যেতে হলে এই ছুটিটা লিও-দের জন্য আদর্শ। অনেকদিন ধরে যা-যা অ্যাচিভ করার জন্য প্রাণপাত করছিলে, সেগুলো এই ছুটিতেই সত্যি হয়ে ওঠার সম্ভাবনা প্রবল! শনি-রবিবার সক্কাল-সক্কাল দারুণ এনার্জেটিক লাগবে আশপাশটা। তাতে মত্ত না হয়ে গিয়ে একটু চোখ-কান খোলা রেখো। তোমার একান্ত ব্যক্তিগত কোনও জায়গায় কেউ খোঁচা দিতে পারে এদিন। মাথা গরম না করে ভেবেচিন্তে সেটার সঙ্গে ডিল করার চেষ্টা কোরো।

virgo৬.কন্যা: বহু দিন আটকে থাকা কাজ উতরে যাওয়ার সম্ভাবনা। ন্যায্য পাওনা পেয়ে যেতে পারেন। স্নায়ুপীড়ায় বিশেষজ্ঞের পরামর্শ নেওয়াই ভাল। সারা সপ্তাহে যা কিছু কাজকর্ম বাকি রয়ে গিয়েছে, ছুটির দিনগুলোয় সেগুলো বেলাবেলি শেষ করে ফেলার চেষ্টা কোরো। সন্ধে যতই ঘনাবে, এক্কেবারে অদরকারে কাছা খুলে খরচ করে ফেলতেও তোমাদের সাধ ততই তীব্র হবে। কাজেই, সাবধান! এহেন পাগল-পাগল ভাবটা রবিবার সন্ধে নাগাদ একটু স্তিমিত হওয়ার সম্ভাবনা রয়েছে অবিশ্যি। শুক্র-শনিবারে খুব ভুলভাল কিছু করে বসলে রোববার সেই নিয়ে অনুশোচনা হতিইই পারে! মনকে এক’দিন খুব বেশি পাত্তা দিয়ো না, তা হলেই হবে।

libra৭.তুলা: তিক্ত সত্য কথায় স্বজনবিরোধ। উদার মানসিকতা কর্মস্থলে বিড়ম্বনার কারণ হতে পারে। সপরিবার মনোরম স্থানে ভ্রমণের পরিকল্পনা। সামনের ছুটিটার শুরুতে রুটিনমাফিক কাজকর্মগুলো ভালই হওয়ার কথা সব। ব্যক্তিগত জীবনে এই ক’দিনেই কিছু সারপ্রাইজ় অপেক্ষা করবে লিব্রাদের জন্য। সব মিলিয়ে সময়টা খুব একটা খারাপ যাবে না। শনি-রবিবারে ‘আজ কাপড়-জামা কাচব কিনা’ থেকে শুরু করে ‘রাতে কি বাইরে খেতে যাওয়া যায়’ অবধি সব চিন্তাতেই কনফিউশন দেখা দেবে। কারও সঙ্গে সামান্য ঝামেলাও এই উইকেন্ডে হুড়মুড়িয়ে বেড়ে অনেক বড় আকার নিতে পারে। রাগের মাথায় হড়বড়িয়ে কোনও সিদ্ধান্ত না নিলেই মঙ্গল।

scorpio৮.বৃশ্চিক: এই ছুটির শুরুটা Scorpio-দের সেই একই রকম বোরিং, বোকা-বোকা ভাবে হবে। শেষের দিকে গিয়ে কিন্তু ওই বোরিং ব্যাপারটাই ভোল পালটে সুপারডুপারমার্কা হয়ে উঠবে! তবে ল্যাদ কেটে গিয়েছে ভেবে যা-ইচ্ছে-তাই করতে গিয়ে শেষমেশ যাচ্ছেতাই কিছু করে বসলে সেটা কিন্তু খুব একটা ভাল ব্যাপার হবে না। শনি-রবিবারেও মনের অঙ্গুলিহেলনে উঠতে-বসতে গিয়ে কোমরে ব্যথা করে ফেললে যারপরনাই দুঃখজনক হবে না কি ঘটনাটা? বাড়িতে এই উইকেন্ডে ছোটখাটো কোনও সমস্যা দেখা দিতে পারে। চাপ না নিয়ে ঠান্ডা মাথায় ঝটপট সেটা সামলে দেওয়ার চেষ্টা কোরো। রবিবার তো আর রোজ-রোজ আসে না রে ভাই! দলাদলির ফাঁদে পড়ে কর্মস্থলে বিড়ম্বনা বাড়বে। প্রশিক্ষণে সাফল্যের সুবাদে বিকল্প কর্মসংস্থানের সুযোগ। সংক্রমণে জ্বরজ্বালা ভোগাবে।

sagittarius৯.ধনু: এই ছুটিটায় যে যাকে যা-ই বলুক না কেন, স্যাজিটেরিয়াসদের ভিতু বা অলস বলে অপবাদ দিতে পারবে না। নতুন কোনও ঝুঁকি নেওয়ার জন্যও এই চারটে দিন খাসা। ভাগ্য এক’দিন তোমাদের সঙ্গ দেবে সারাদিন ধরেই। রবিবারে সৃজনশীল কাজকর্মে ডুবে থাকলে মন্দ হয় না। যে বিষয়টা নিয়ে অনেকদিন ধরে ভয়ে-ভয়ে আছ, (যেমন পাশের বাড়ির পম্পিকে দু’মাস আগেই লিখে রাখা প্রেমপত্রটা দিয়েই ফ্যালা, অথবা অফিসের বসকে সামনের মাসে চার দিনের ছুটি নেওয়ার কথাটা জানিয়েই ফ্যালা!) সেটা এদিন কেটে যেতে পারে।

capricorn১০.মকর: ব্যবসায় বাড়তি বিনিয়োগের শুভ দিন। অপ্রিয় সত্য কথায় স্বজনমহলে বিপত্তির আশঙ্কা। অস্থিক্ষয়ের সমস্যায় চলাফেরায় অসুবিধা। প্রেম বিষয়ক হিজিবিজির জন্য এই ছুটিটা কেপ্রিকর্নদের পক্ষে চমত্‌কার! তবে যাদের নার্ভ দুর্বল, শনি-রবিবার নাগাদ তারা সাবধানে থেকো! রবিবার প্রতিপক্ষের শয়তানিতে শিউরে ওঠার সম্ভাবনা রয়েছে। যে দিকটা একেবারেই ভেবে দ্যাখোনি, সেদিক দিয়েই হয়তো তারা আঘাত হানবে। আগেভাগে সেরকম কিছুর জন্য প্রস্তুত থেকো অতএব। পরিবারের সকলের সঙ্গে দেখা-সাক্ষাত্‌ বা বিয়ে সংক্রান্ত কোনওরকম আলোচনার জন্য এই ছুটিটা খুব একটা ভাল সময় নয়।

aquarius১১.কুম্ভ: সামনের এই লম্বা ছুটিটা তোমাদের জন্য ল্যাদ-স্পেশাল একটা ছুটি হয়ে থাকতে চলেছে। যারা নতুন কোনও সম্পর্কে জড়িয়ে পড়বে-পড়বে করছ, তাদের বৃহস্পতি এই চারদিন তুঙ্গে থাকবে বলেই আশা করা যাচ্ছে! শনি-রবিবারগুলো অরিজিনাল ছুটির দিন। ছুটির মেজাজেই দিনদুটো কাটানোর চেষ্টা করলে উইকেন্ডটা দুর্দান্ত রকমের ‘আহা বেশ বেশ বেশ’ যাবে, এটুকু বলতে পারি। শ্রম ও দক্ষতা সত্ত্বেও কর্মোন্নতি ফের পিছিয়ে যাওয়ার আশঙ্কা। পরোপকার করতে গিয়ে অপবাদের জন্য মনঃকষ্ট। আধ্যাত্মিক মননে শান্তি।

pisces১২.মীন: ভালমানুষির চূড়ান্ত নিদর্শন রেখে যাবে তোমরা এই ছুটিতে। তবে তার জন্য বাড়ির লোক, বউ বা গার্লফ্রেন্ডের কাছে আচ্ছাসে ঝাড় খাওয়ারও চান্সেস রয়েছে বিলক্ষণ! শনি-রবিবারে সুখে থাকতে-থাকতেই ভূতের কিল খাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। মুহূর্তের উত্তেজনার চোটে এই ছুটিতে হয়তো এমন কিছু করে বসবে, যার জন্য অনেক-অনেক দিন পরে যাচ্ছেতাই রকমের আফসোস হবে। সেরকমটা যাতে না হয়, সেই চেষ্টাই রেখো সুতরাং! ভাল কাজের প্রতিদানে উপহাস জুটতে পারে। প্রিয়জনের বিয়ে নিয়ে গুরুজনের সঙ্গে মতানৈক্য। সম্পত্তি সংস্কার ঘিরে জ্ঞাতিপড়শির সঙ্গে বিতণ্ডা।